রাজধানীর সায়েন্সল্যাবে ধাওয়া-পাল্টা ধাওয়ার পর তিন কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার (৫ মার্চ) দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার দুপুর ১টা থেকে ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলে। কয়েক দফা পাল্টাপাল্টি ধাওয়ার পর এ সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। বেলা আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

সংঘর্ষে ঢাকা কলেজের ৩ শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানিয়েছেন তাদের সহপাঠীরা।

এদিকে সংঘর্ষের জেরে রাজধানীর গ্রিন রোড এলাকায় যান চলাচল দীর্ঘক্ষণ বন্ধ ছিল। এতে ফার্মগেট, নিউমার্কেটসহ আশপাশের এলাকায় তীব্র যানজট দেখা দেয়। 

বিষয়টি নিশ্চিত করে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি সাবু জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের কারণ এখনও সুনির্দিষ্টভাবে বলা সম্ভব হচ্ছে না। তবে শিক্ষার্থীরা জানিয়েছে, আইডিয়াল কলেজের বাসে ঢিল মারাকে কেন্দ্র করে সংঘর্ষের শুরু হয়। 

ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া ঢাকা পোস্টকে বলেন, পুলিশের তৎপরতায় বেলা আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বর্তমানে সায়েন্সল্যাব এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের বাস ভাঙচুর করে। এ ঘটনার জেরে ওই দিন ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজের সামনে এসে নামফলক খুলে নিয়ে যায়। ধারণা করা হচ্ছে, বাস ভাঙচুরের জেরেই আজকের এ সংঘর্ষ।  

এসআর/এসকেডি