রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় একটি বাণিজ্যিক ভবনে বিস্ফোরণের ঘটনায় নিহত তিনজনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। এরপর ওই তিনজনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

সোমবার (০৬ মার্চ) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে তাদের ময়নাতদন্ত সম্পন্ন হয়। পরে দুপুর ১টায় তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। 

যাদের লাশ হস্তান্তর করা হয়েছে তারা হলেন- শফিকুজ্জামান (৪৫), আব্দুল মান্নান (৬৫) ও তুষার (৩৫)।

এ ব্যাপারে নিউমার্কেট থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আজ (সোমবার) সকাল নিহত তিনজনের মরদেহের ময়নাতদন্ত শুরু হয়। পরে ময়নাতদন্ত শেষে দুপুরে তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

তিনি বলেন, নিহত শফিকুজ্জামানের গ্রামের বাড়ি শরীয়তপুরে। তিনি নিউ জেনারেশন নামে একটি প্রতিষ্ঠানে কম্পিউটার অপারেটর হিসেবে কর্মরত ছিলেন। আর আব্দুল মান্নান একই প্রতিষ্ঠানে পিয়ন হিসেবে কর্মরত ছিলেন। তিনি রাজধানীর লালবাগের বাসিন্দা। নিহত তুষারের গ্রামের বাড়ি নরসিংদীতে। তিনিও সেখানে কম্পিউটার অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।

ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. ফাহমিদা আখতার জানিয়েছেন, অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে আমরা ধারণা করছি। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যু সঠিক কারণ জানা যাবে। 

এসএএ/কেএ