গুলিস্তান বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কার্যক্রম পরিচালনার সময় আহত হয়েছেন আজিজুল নামে একজন ফায়ার সার্ভিসের সদস্য। ইতোমধ্যে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যার দিকে বিস্ফোরণের পর উদ্ধারকাজের সময় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের সদরদপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাজাহান শিকদার জানিয়েছেন, বিস্ফোরণে গুলিস্তান বিআরটিসি কাউন্টারের দক্ষিণ পাশে ৫তলা ভবন (নিচতলায় সেনিটারি দোকান, বাকি ফ্লোরগুলো ব্র্যাক ব্যাংকের অফিস) এবং তার পাশের ৭ তলা একটি সেনেটারি মার্কেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন পর্যন্ত উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যে আহত অনেককে উদ্ধার করা হয়েছে। ভেতরে আরও কেউ আটকা আছে কিনা, তাও খুঁজে দেখা হচ্ছে।

এদিকে গুলিস্তানের ভবন বিস্ফোরণের ভয়াবহতা এত বেশি ছিল যে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। দেয়াল ভেঙে এসে পড়ে রাস্তায়। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শবর্তী ভবনগুলোও। ভেঙে পড়েছে অনেক ভবনের কাঁচ। বাসযাত্রী থেকে শুরু করে পথচারী পর্যন্ত বিস্ফোরণের আশেপাশে থাকা সবাই হতাহত হয়েছেন। 

ঘটনার পর রিক্সা, ঠেলাগাড়ি, ট্রাক, গাড়ি ও অ্যাম্বুলেন্সসহ যে যেভাবে পারছে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত- এ বিস্ফোরণের ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাদের মরদেহ আনা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭৭ জন। নিহতদের মধ্যে কয়েকজন নারীও রয়েছেন বলে জানা গেছে।

এমজে