ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেছেন, ভবনটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। বিস্ফোরণের কারণে ভবনের কলাম ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজউক, সেনাবাহিনীর টিম আমার পাশে দাঁড়ানো, তারা সবাই বলছেন, ভবনটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যেকোনো মুহূর্তে ভবনটি ধসে পড়তে পারে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ফায়ার সার্ভিস ডিজি বলেন, ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা কাজ করছে। একটু স্টেবল মনে হলে তখন ভেতরে প্রবেশের চেষ্টা করা হবে। আমরা আপাতত সেনাবাহিনীর সহায়তায় থ্রোলিং করে ভেতরে ঢোকার চেষ্টা করছি। 

তিনি বলেন, বিস্ফোরণে ভবনটির গ্রাউন্ডফ্লোর ও আন্ডারগ্রাউন্ড বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। কলাম ও পিলারগুলোতে ফাটল ধরেছে। ঝুঁকিপূর্ণ বিধায় আমরা ঢুকতে পারছি না। ভেতরে এখনও অনেকে আটকা থাকতে পারেন। 

বিস্ফোরণের কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিকভাবে বিস্ফোরণের সঠিক কারণ জানা যায়নি। উদ্ধার অভিযান সমন্বিতভাবে পরিচালিত হচ্ছে। উদ্ধার অভিযান শেষে সেনাবাহিনীর টিম, পুলিশের টিম, তদন্তকারীরা তদন্ত শেষ করলে প্রকৃত কারণ জানা যাবে। 

বিল্ডিংটির বেজমেন্টে কোনো গ্যাসের লাইন ছিল না বলে দাবি করেছে মালিকপক্ষ। তবে কয়েকটি চেম্বার ছিল। গ্রাউন্ডফ্লোরে ৮টি দোকান ছিল।

জেইউ/জেডএস