রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণ হওয়া ভবনের বেজমেন্ট থেকে আরো দুটি মরদেহ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের একটি দল মরদেহগুলো উদ্ধার করে। 

এর মধ্যে একজনের নাম মমিন উদ্দিন সুমন (৪৪), আরেকজনের নাম রবিন হোসেন শান্ত (২০)।

বুধবার (৮ মার্চ) বিকেলে ফায়ার সার্ভিস গঠিত তদন্ত কমিটির অন্যতম সদস্য ও ঢাকা বিভাগের উপ-পরিচালক দিনমনি শর্মা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। সেখানে পরিচয় শনাক্ত করা হবে।

নিখোঁজদের স্বজনদের সেখানে গিয়ে মরদেহ দেখে পরিচয় শনাক্ত করার অনুরোধ জানান তিনি।

দুই মরদেহ উদ্ধারের মাধ্যমে বিস্ফোরণের ঘটনায় শেষ খবর পর্যন্ত ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক।

ঢামেক সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত ১৬ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। বর্তমা‌নে ২০ জন চি‌কিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেলের বিভিন্ন ওয়ার্ডে রয়েছে। বার্ন ইউ‌নিটে রয়েছে ১১ জন।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারে একটি ৭ তলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধারকাজ শুরু করে ফায়ার সার্ভিস। এরপর তাদের সঙ্গে যুক্ত হয় অন্যান্য সংস্থাগুলো। বিস্ফোরণে হতাহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে। সেখানে স্বজনদের কান্নায় এক হৃদয়বিদারক অবস্থার সৃষ্টি হয়।

জেইউ/জেডএস