ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সম্মানে বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স দেবে ভারত। এরমধ্যে চারটি দেওয়া হবে সিলেট অঞ্চলের জন্য।

বুধবার (১৭ মার্চ) এক ক্ষুদে বার্তায় এই তথ্য জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

এতে বলা হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের আগে জন্মবার্ষিকী ও সুবর্ণজয়ন্তীতে ১০৯টি অ্যাম্বুলেন্স দিচ্ছে ভারত, যার মধ্যে চারটি দেওয়া হবে সিলেট অঞ্চলের জন্য।

মঙ্গলবার (১৬ মার্চ) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করে এই উপহারের বিষয়টি প্রকাশ করবেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দ্বোরাইস্বামী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ২৬ মার্চ দুই দিনের সফরে ঢাকায় আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মূলত মুজিববর্ষ উদ‌যাপন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কের যৌথ উদযাপন উপলক্ষে তার এই সফর।

সফরের দ্বিতীয় দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন মোদি। এর আগে তিনি ওইদিন সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ পরিদর্শন করে শ্রদ্ধা নিবেদন করবেন। এছাড়া তিনি সাতক্ষীরা এবং গোপালগঞ্জে দুটি মন্দির পরিদর্শন করে স্থানীয় জনগণের সঙ্গে সংক্ষিপ্ত পরিসরে মতবিনিময় করবেন।

এনআই/জেডএস