উচ্ছেদ অভিযানে ভেঙে দেয়া হচ্ছে অবৈধ দোকান

দুদিনে (প্রথম ও আজকের দিন মিলিয়ে) রাজধানী গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটের প্রায় ৩৮০টি দোকান উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সেখানে নকশাবহির্ভূতভাবে গড়ে ওঠা দোকানের সংখ্যা রয়েছে ৭৫৩টি।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ও প্রথম দিনের অভিযান মিলিয়ে এসব দোকান উচ্ছেদ করা হয়। এর মধ্যে বেজমেন্টে থাকা অধিকাংশ দোকান ভেঙে ফেলা হয়েছে। প্রথম তলায় অবৈধ দোকান ভাঙ্গা হয়েছে ২০টি। পঞ্চম তলায় গড়ে ওঠা সকল দোকান অবৈধ। পঞ্চম তলায় দোকানের সংখ্যা ২৯২টি। 

উচ্ছেদ অভিযানে ভেঙে দেয়া হচ্ছে অবৈধ দোকান

দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম ইরফান উদ্দিন আহমেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবীর ত্রপার নেতৃত্বে মার্কেটটির বেজমেন্টসহ চারপাশের ও এক তলার অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। অভিযানে প্রধান সম্পত্তি কর্মকর্তা এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা-৪ উপস্থিত থেকে দিক নির্দেশনা দেন।

সুন্দরবন মার্কেটে অবৈধ দখল উচ্ছেদের পর তা পার্কিং হিসেবে ব্যবহার করার নীতিগত সিদ্ধান্ত রয়েছে। খালি হওয়ার পর সেখানে ইজারার মাধ্যমে পার্কিংয়ের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

এএসএস/এফআর