রাজধানীর সিদ্দিক বাজারে ক্যাফে কুইন ভবনে বিস্ফোরণের ঘটনায় আরো একটি মামলা দায়ের হয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বংশাল থানায়। অবহেলার অভিযোগ এনে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) দিবাগত রাতে বংশাল থানায় মামলাটি দায়ের হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে বংশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুজিবুর রহমান বলেন, সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় অবহেলার অভিযোগ এনে একটি মামলা হয়েছে গতকাল রাতে। মামলার বাদী পুলিশ। মামলায় অজ্ঞাতপরচিয় ব্যক্তিদের আসামি করা হয়েছে।

বংশাল থানা সূত্রে জানা যায়, অবহেলার অভিযোগে ৩০৪ (ক) ধারায় মামলাটি হয়েছে। মামলায় তদন্ত করে দেখা হচ্ছে ভবনের গ্যাস সংযোগ ও নকশাসহ কী কী গাফেলতি রয়েছে। ভবন মালিকসহ সংশ্লিষ্টদের কোনো দায় আছে কি না সেটিও মামলায় তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে বিস্ফোরণে প্রাণহানির ঘটনায় দুই ভবন মালিকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। পরে বৃহস্পতিবার তাদের আদালতে তোলা হলে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। 

এর আগে বিস্ফোরণের হতাহতের ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করে পুলিশ।

গত মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারে একটি ৭ তলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ২৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন শতাধিক মানুষ।

এমএসি/জেডএস