মশক নিধন কর্মী ও মশক সুপারভাইজারদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ দিচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

রোববার (১২ মার্চ) দিনব্যাপী ঢাকা উত্তর সিটি করপোরেশনের অঞ্চল-৭ ও ৮ এ কর্মরত মশক নিধন কর্মীদের উত্তরা কমিউনিটি সেন্টারে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জানিয়েছেন, গত ১ মার্চ থেকে মশক নিধন কর্মী ও মশক সুপারভাইজার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এ প্রশিক্ষণ কর্মসূচির আওতায় এরইমধ্যে অঞ্চল-১, ২, ৩, ৪, ৫ ও ৬ এর মশক নিধন কর্মীদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। আগামী ১৩ মার্চ মহাখালী কমিউনিটি সেন্টারে অঞ্চল-৯ ও ১০ এর মশক নিধন কর্মীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। মশক কর্মীদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ কর্মসূচিতে তাত্ত্বিক বিষয় ছাড়াও হাতে কলমে মশার প্রজনন স্থল শনাক্তকরণ ও ধ্বংস এবং কীটনাশক প্রয়োগ পদ্ধতি সম্পর্কে ধারণা দেওয়া হচ্ছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার, উপপ্রধান স্বাস্থ্য কর্মকর্তা লে. কর্নেল মো. গোলাম মোস্তফা সারোয়ার, কৃষিবিদ আসিফ ইকবাল এসব প্রশিক্ষণ দিয়েছেন। 

প্রশিক্ষণ অনুষ্ঠানে অঞ্চল-১ ও ৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নায়ন, সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

এএসএস/জেডএস