রাজধানীর কদমতলীতে প্রেমিকের সঙ্গে ঝগড়া করে সাজিদা নূর (১৪) নামে এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। সে শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

সোমবার (২০ মার্চ) দুপুর দুইটার দিকে কদমতলীর শাহী মসজিদ এলাকায় এই ঘটনা ঘটে। পরে তাকে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের নিয়ে আসা হয়। এরপর সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাজিদার বাবা সালাউদ্দিন ঢাকা পোস্টকে বলেন, আমার মেয়ে শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল। আজ সাজিদার একটি পরীক্ষা ছিল। সে স্কুল থেকে এসে নিজের রুমের দরজা বন্ধ করে দেয়। পরে আমরা অনেক ডাকাডাকি করলেও সে দরজা খোলেনি। পরে দরজা ভেঙে দেখি সে ফ্যানের সঙ্গে ঝুলে আছে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক জানান আমার মেয়ে আর বেঁচে নেই।

তিনি বলেন, আমরা জানতে পেরেছি পরীক্ষা দিয়ে বাসায় ফেরার সময় সাজিদার প্রেমিক রোহানের সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে সে বাসায় এসে কাউকে কিছু না বলে গলায় ফাঁস দেয়। আমি কদমতলী থানার শ্যামপুর শাহী মসজিদের ১৫২/২৩ বাসায় পরিবার নিয়ে ভাড়া থাকি।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি কদমতলী থানাকে অবহিত করা হয়েছে।

এসএএ/কেএ