কসমো ফার্মা ল্যাবরেটরিজ লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) থেকে আটক ২০ চিকিৎসককে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডা. একেএম ওয়ালিউল্লাহ।

তিনি জানান, ডিবি পুলিশ একটি ভুল তথ্যের ভিত্তিতে আমাদের এজিএম অনুষ্ঠানে আসে। এরপর বিস্তারিত কথাবার্তা বলার জন্য আমাদের ডিবি কার্যালয়ে নিয়ে যায়। কথাবার্তা বলার পর আমাদের প্রত্যেককে ছেড়ে দেওয়া হয়।

সোমবার (২০ মার্চ) রাত ১২টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়। এ বিষয়ে ডা. একেএম ওয়ালিউল্লাহ বলেন, ডিবি পুলিশ ধারণা করেছিল এখানে দলীয় কোনো প্রোগ্রাম হচ্ছে। কিন্তু এটি ছিল আমাদের ফার্মাসিউটিক্যালস কোম্পানির বার্ষিক এজিএম। আমরা সেখানে যারা ছিলাম, আমাদের কেউই কোনো ধরনের রাজনীতির সঙ্গে জড়িত নই। প্রত্যেকেই পেশাজীবী চিকিৎসক।

আরও পড়ুন >>> ফার্মাসিউটিক্যালসের এজিএম থেকে ২০ চিকিৎসককে আটক

‘আমাদের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। সেখানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবির প্রধান হারুন-অর রশিদ এসে আমাদের সঙ্গে কথাবার্তা বলেন। আমাদের চা-নাস্তা করান। এরপর আমাদের সবাইকে ছেড়ে দেওয়ার নির্দেশ দেন।’

এ বিষয়ে হারুন-অর রশিদের সঙ্গে যোগাযোগ করা হলে গণমাধ্যমকে তিনি জানান, তাদের জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগে আটক করা হয়েছিল। তবে, জিজ্ঞাসাবাদ শেষে মুচলেকা নিয়ে তাদের সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে।

সোমবার (২০ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর বাটা সিগন্যাল এলাকার জিংজিয়াং চাইনিজ রেস্টুরেন্টে হানা দেয় ডিবি পুলিশ। এরপর বেশকিছুক্ষণ বসে থেকে চিকিৎসকদের কার্যক্রম পর্যবেক্ষণ করেন তারা। পরে খাওয়া শেষে ২০ জন চিকিৎসককে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

টিআই/এফকে