এক বছরের চুক্তিভিত্তিক মেয়াদে যোগদানের আগেই রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিয়াকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। 

বুধবার (২৯ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে ওএসডি করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর ফলে আগামী ১ এপ্রিল চাকরি থেকে স্বাভাবিক অবসরে যাবেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান। গত ১৪ মার্চ তাকে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে তাকে ওএসডি করা হলো। চুক্তিভিত্তিক নিয়োগে বলা ছিল, রাজউক চেয়ারম্যানের অবসর উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিত সাপেক্ষে ২ এপ্রিল অথবা যোগদানের তারিখ থেকে চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে।

গত বছরের ৪ জুন অতিরিক্ত সচিব হিসেবে রাজউকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান মো. আনিছুর রহমান মিয়া। পরে তিনি সচিব পদে পদোন্নতি পেয়েছেন। এখন পর্যন্ত সচিব পদমর্যাদায় চুক্তিতে তিনিই প্রথম রাজউক চেয়ারম্যান হলেন।

বিসিএস একাদশ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা আনিছুর রহমানের বাড়ি গাজীপুরে। তিনি এর আগে প্রায় দেড় বছর রাজউকের পরিচালক পদে দায়িত্ব পালন করেন। রাজউকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পূর্বে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব, এপিডি অনুবিভাগ পদে দায়িত্ব পালন করেন।

এনএম/জেডএস