রাজধানীর বঙ্গবাজার অগ্নিকাণ্ডে এখনো এনেক্সকো টাওয়ারের আগুন পুরোপুরি নেভেনি। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন।

এদিকে বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে আনতে ঢাকা ওয়াসা দিনব্যাপী পানি সরবরাহের কাজ করেছে। সেখানে ঢাকা ওয়াসার বিভিন্ন মডস জোনের ২০টি পানির গাড়ি ফায়ার সার্ভিসকে সহায়তা করে করেছে। এই কাজে ঢাকা ওয়াসার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও প্রায় ১০০ কর্মী সকাল থেকে পানি সরবরাহের কাজে নিয়োজিত ছিলেন।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাতে ঢাকা ওয়াসার ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এ দাবি করা হয়েছে। ঢাকা ওয়াসার পক্ষ থেকে দাবি করা হয়েছে, ‘ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের নির্দেশে বঙ্গবাজারে আগুন নেভাতে পানি সরবরাহ কাজ কর্মকর্তারা সরাসরি তদারকি করছেন। আপনার সেবায় ঢাকা ওয়াসা সদা প্রস্তুত। ঢাকা ওয়াসার সেবা পেতে কল করুন ওয়াসা লিংক ১৬১৬২ নম্বরে যোগাযোগ করুন।’

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় তারা। পরে প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

এ আগুনে বঙ্গবাজারসহ আশপাশের ৬টি মার্কেটের ৫ হাজার ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

প্রাথমিকভাবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবরও পাওয়া যায়নি।

এএসএস/ওএফ