৩৯ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বগুড়া পুলিশ লাইন্সের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের প্রধান কার্যালয় থেকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। বুধবার (৪ এপ্রিল) সংস্থাটির জনসংযোগ দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। 

এর আগে ২০২১ সালের ২৪ জানুয়ারি দুদক বগুড়া জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী মামলাটি দায়ের করেছিলেন।

আরও পড়ুন >> বগুড়ার এসআইয়ের নামে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, এসআই আলমগীর হোসেন ১৯৯৭ সালে কনস্টেবল পদে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে অনুসন্ধানে নামে দুদক। অবৈধ সম্পদের প্রমাণ পাওয়ায় তাকে সম্পদের বিবরণী পাঠায় দুদক। যেখানে তিনি ৭২ লাখ ৫১ হাজার ৭৮ টাকা সম্পদের মালিকানা অর্জনের ঘোষণা দেন। কিন্তু সম্পদ বিবরণী যাচাইয়ে তার নামে ৪৫ লাখ ২ হাজার ৭০১ টাকা গ্রহণযোগ্য আয় ও ১৯৯৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ১১ লাখ ৬৫ হাজার ৫০০ টাকা ব্যয়ের তথ্য পেয়েছে দুদক। সব মিলিয়ে ৮৪ লাখ ১৬ হাজার ৫৭৮ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের প্রমাণ পেয়েছে দুদক। 

অর্থ্যাৎ আলমগীর হোসেনের বিরুদ্ধে ৩৯ লাখ ১৩ হাজার ৮৭৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পায় রাষ্ট্রীয় দুর্নীতিবিরোধী সংস্থাটি। এরপর তার বিরুদ্ধ দুদক আইন ২০০৪ এর ২৭ (১) ধারায় চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে।

আরএম/জেডএস