‘মানবতার কল্যাণে এসএসসি ৯৯ আমরা সবার পাশে’। এই স্লোগান নিয়ে এসএসসি ১৯৯৯-এর বন্ধুদের নিয়ে গঠিত হয় একটি মানবিক সংগঠন ‘এসএসসি ৯৯ ঢাকা কমিটি’।

শনিবার (৮ এপ্রিল) রাজধানীর বনশ্রী এলাকার এম ব্লকের ৪৬/৬ হক টাওয়ারে অনুষ্ঠিত হয় ‘এসএসসি ৯৯ ঢাকা কমিটি’ কর্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল। মাহফিলে এসএসসি ৯৯ ব্যাচের প্রয়াত বন্ধুদের আত্মার মাগফিরাত ও অসুস্থ বন্ধুদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন এসএসসি ৯৯ ঢাকা কমিটির প্রধান উপদেষ্টা ডা. মাহবুব ঢালী, সভাপতি লায়ন রবিন খান, সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি স্যাম সুমন, সহ-সভাপতি নয়ন খন্দকার, সহ-সাধারণ সম্পাদক হেসাইন চৌধুরী, অর্থ সম্পাদিকা নাজমুন ফাল্গুনী, মহিলা সম্পাদিকা সাদিয়াতুল ইতি, ধর্ম বিষয়ক সম্পাদক রাজ আশরাফি। এছাড়াও উপস্থিত ছিলেন কমিটির সদস্য রোকন, রাজিব, নোবেল, স্বপন, মোরশেদ, কাজী লিটু, খোরশেদ, খলিল, ছানি, জিয়া, মোহাম্মদ হোসেন, মাইদুলসহ ৯৯ ব্যাচের শতাধিক বন্ধু।

এই কমিটি করোনাকালীন সময় থেকে শুরু করে গত তিন বছরে একাধিক মানবিক ও সামাজিক কার্যক্রম সম্পন্ন করেছে। দরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ, মাস্ক বিতরণ, এতিমখানায় খাবার বিতরণ, করোনাকালীন সময়ে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, অসুস্থ বন্ধু ও তার পরিবারের পাশে আর্থিক সহযোগিতা নিয়ে এগিয়ে যাওয়াসহ একাধিক মানবিক, ধর্মীয় ও সামাজিক কার্যক্রম সম্পন্ন করেছে। ৯৯ ভিত্তিক সংগঠনগুলোর মধ্যে ‘এসএসসি ৯৯ ঢাকা কমিটি’ অন্যতম একটি সংগঠন যা ঢাকাসহ দেশব্যাপী ব্যাপক খ্যাতি অর্জন করেছে।

মূলত এসএসসি ৯৯ ব্যাচের বন্ধুরাই এই সংগঠনের প্রেরণা। এ কমিটি পূর্বের ন্যায় আগামীতেও মানবিক কাজের মাধ্যমে এসএসসি ৯৯ ব্যাচের বন্ধুদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করে।