হাইকোর্টের আদেশ অমান্য করে উত্তরায় অবস্থিত কসমো ফিলিং স্টেশন এন্ড সার্ভিস সেন্টার দখলের অভিযোগ উঠেছে রাজউক কর্মচারী বহুমুখী সমিতি লিমিটেডের বিরুদ্ধে। এ অবস্থায় ফিলিং স্টেশনটি দখলমুক্ত করে ন্যায় বিচারের দাবি জানানো হয়েছে।

রোববার (৯ এপ্রিল) প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সম্মেলনে কসমো ফিলিং স্টেশন এন্ড সার্ভিস সেন্টারের স্বত্বাধিকারী গাজী আব্দুর রব বলেন, রাজউক কর্মচারী বহুমুখী সমবায় সমিতিকে পেট্রোল পাম্পের জন্য ২ বিঘা জমি এবং আমাকে ১৩ কাঠা জমি সাবলিজ দেয়া হয়েছিল। ২০০০ সালে পেট্রোল পাম্পটির নির্মাণ কাজ শেষে ২৫ বছর মেয়াদি একটি চুক্তি সম্পাদন করা হয়। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই রাজউক কর্মচারী বহুমুখী সমবায় সমিতি পাম্পটি দখলে নিতে চাইলে জজকোর্টে সালিশী মামলা দায়ের করা হয়। যার প্রেক্ষিতে হাইকোর্ট গত ৬ এপ্রিল নিষেধাজ্ঞা জারি করেন।

তিনি বলেন, হাইকোর্টের আদেশ অমান্য করে রাজউক জোন ৩ এর পরিচালক তাজিনা সারোয়ার পুলিশ এবং সমিতির সভাপতি জাহাংগীর হোসেইন ও সাধারণ সম্পাদক শফিউল্লাহ বাবুকে নিয়ে সেন্টারটি দখলের চেষ্টা চালায়। তার কাছে বৈধ আদেশ দেখতে চাওয়া হলে তিনি তা অগ্রাহ্য করেন এবং একইসঙ্গে আদালতের নিষেধাজ্ঞার কপিও আমলে নেননি। তিনি প্রতিষ্ঠানটির চারপাশে বেড়া দিয়ে জোরপূর্বক ঘেরাও করে দেন, যার ফলে প্রতিষ্ঠানটি চরম আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

উল্লেখ্য, ৬ মাস আগেও রাজউক বহুমুখী সমিতি ফিলিং স্টেশনটি দখলের চেষ্টা চালায়। সেসময় আদালতের স্টে অর্ডার দেখিয়ে তাদের প্রতিরোধ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পক্ষের আইনজীবী ইশরাক হোসেন এবং পরিবারের সদস্যরা।

ওএফএ/এমজে