সরকারের বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) নামে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির ভুয়া বিজ্ঞাপন দিচ্ছে একটি চক্র। টিসিবির নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ভুয়া বিজ্ঞাপনটির বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভুয়া বিজ্ঞাপনের পোস্টের ওপরে লেখা রয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এরপর লেখা রয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। বিজ্ঞাপনে বলা হয়েছে সারা দেশে তারা হোম ডেলিভারিতে পণ্য দিচ্ছে। নগদ ও রকেটের মাধ্যমে তারা ক্যাশ অন ডেলিভারি দিচ্ছে।

বিজ্ঞাপনে আরও বলা হয়, শুধুমাত্র টিসিবির কার্ডের মাধ্যমে তারা এ সেবা দিচ্ছে। আর যাদের কার্ড নেই তারা নতুন কার্ড বানাতে পারবেন। সেক্ষেত্রে চক্রটিকে ৫৫০ টাকাসহ দিতে হবে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ২ কপি পাসপোর্ট সাইজ ছবি ও গ্রাহকের সচল মোবাইল নম্বর। এসব তথ্য গ্রাহক ইমোতে দিতে পারবে বলে বিজ্ঞাপনে একটি ফোন নম্বর দিয়েছে চক্রটি।

এ বিষয়ে বিজ্ঞাপনে চক্রটির দেওয়া মোবাইল নম্বরে একাধিকবার কল করলেও কেউ রিসিভ করেনি।

এদিকে এ বিষয়ে সোমবার (১০ এপ্রিল) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, একটি চক্র টিসিবির নামে পণ্য বিক্রির ভুয়া বিজ্ঞাপন দিচ্ছে। এভাবে তারা মানুষজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। এই চক্রের বিষয়ে সবার সচেতন হওয়া দরকার।

এমএসি/জেডএস