যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটে (আইআরআই) একটি আলোচনা সভায় অংশ নিয়ে বাংলাদেশর নির্বাচনী প্রক্রিয়াসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ওয়াশিংটনের স্থানীয় সময় মঙ্গলবার (১১ এপ্রিল) আইআরআইয়ের সভাপতি ড্যানিয়েল টুইনিং এ অনুষ্ঠানের আয়োজন করে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, অনুষ্ঠানে বাংলাদেশ সম্পর্কে বলতে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী রাজনৈতিক দৃশ্যপট, নির্বাচনী প্রক্রিয়া এবং এক বছরেরও কম সময়ের মধ্যে একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক সাধারণ নির্বাচনের প্রস্তুতির কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের উত্তর আমেরিকা অনুবিভাগের মহাপরিচালক খন্দকার মাসুদুল আলম এবং দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একই দিন ড. মোমেন জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের আটলান্টিক কাউন্সিল সাউথ এশিয়া সেন্টারে দেওয়া এক বক্তব্যে উদীয়মান বাংলাদেশের আর্থসামাজিক অর্জন, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে অর্থনৈতিক অংশীদারিত্ব এবং সম্ভাবনা, অর্থনৈতিক কূটনীতি, আঞ্চলিক উন্নয়ন বিষয়ে কথা বলেন।

অনুষ্ঠানে কাউন্সিলের দক্ষিণএশিয়া কেন্দ্রের সিনিয়র ডিরেক্টর প্রফেসর ড. ইরফান নুরুদ্দিনের সঞ্চালনায় প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

এনআই/এসএসএইচ/