চট্টগ্রামের আনোয়ারায় একটি সংঘবদ্ধ ধর্ষণ মামলার প্রধান আসামি রকি দত্তকে (২০) খাগড়াছড়ি থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।

মঙ্গলবার (১১ এপ্রিল) জেলার মহিলা কলেজ রোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রকি দত্ত চট্টগ্রামের আনোয়ারা উপজেলার সিংহরা এলাকার বিধান দত্তের ছেলে।

র‍্যাব জানায়, ভুক্তভোগী কিশোরীর সঙ্গে রকি দত্তের প্রেমের সম্পর্ক ছিল। গত ১৫ মার্চ ভুক্তভোগীকে বেড়ানোর কথা বলে পারকি সমুদ্র সৈকতে নিয়ে যায় রকি দত্ত। এরপর ভুক্তভোগীকে ইছামতি এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে রকি এবং তার তিন সহযোগী পলাশ, দীপঙ্কর এবং চন্দন মিলিয়ে ভুক্তভোগীকে ধর্ষণ করে। একপর্যায়ে ওই সময় টহল পুলিশ দেখে অভিযুক্তরা ভুক্তভোগীকে ফেলে চলে যায়। পরে পুলিশ ভুক্তভোগীকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়। এ ঘটনায় আনোয়ারা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের হয়।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, মামলা দায়েরের পর পুলিশ পলাশ, শীপঙ্কর এবং চন্দনকে গ্রেপ্তার করে। কিন্তু প্রধান আসামি রকি পলাতক থাকে। তাকে খাগড়াছড়িতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।

এমআর/এসকেডি