মুন্সিগঞ্জ জেলার লৌহজং এলাকায় ভাবির সঙ্গে পরকীয়ার জেরে স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়া দগ্ধ ঈশিতা রানী (২২) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের স্বামী রিপন ঋষিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৪ এপ্রিল) রাত ৯টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন ঢাকা পোস্টকে বলেন, গত ৯ এপ্রিল দগ্ধ অবস্থায় ওই গৃহবধূ আমাদের এখানে আসেন। আজ রাত ৯টায় চিকিৎসাধীন অবস্থায় আইসিইউতে মারা যান তিনি। তার শরীরের ৪৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

নিহত ঈশিতা রানীর মামা বিজয় চন্দ্র দাস ঢাকা পোস্টকে বলেন, মাত্র ১৬ দিন হয়েছে আমার ভাগ্নি ঈশিতার কন্যা সন্তানের জন্ম হয়েছে। রিপন ঋষির সঙ্গে তার বড় ভাবি সবিতা রানীর পরকীয়া সম্পর্ক চলছে। এ নিয়ে তার স্বামী রিপন ঋষির সঙ্গে ঝগড়া হয়। এরপর রাতে আমার বোন তার মেয়েকে নিয়ে ঘুমিয়ে ছিলেন। কিছুক্ষণ পর আমার বোন দেখেন আমার ভাগ্নির গায়ে আগুন জ্বলছে। পরে আমার বোন তার মেয়েকে নিয়ে বের হয়ে চিৎকার দিলে আশেপাশের লোকজন এসে তার শরীরের আগুন নিভিয়ে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করেন। আজ রাত ৯টার দিকে আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় আমার ভাগ্নির মৃত্যু হয়।

তিনি আরও বলেন, ঘটনার পর ঈশিতার স্বামী রিপন ঋষির ও তার ভাবির নামে লৌহজং থানায় মামলা হয়। মামলায় রিপন ঋষিকে গ্রেপ্তার করে পুলিশ। ঘটনার পর থেকে রিপনের ভাবি সবিতা রানী পলাতক রয়েছেন।

এসএএ/এফকে