রাজধানীর নিউ মার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে লাগা আগুন অনেক ব্যবসায়ী নির্বাক চোখে তাকিয়ে আগুন নেভাতে দেখছেন। কেউ কাঁদছেন, কেউ আবার সম্ভাব্য ক্ষয়ক্ষতির হিসেব করছেন।

নিউ সুপার মার্কেটের একজন দোকানদার শহিদুল ইসলাম। ঘটনাস্থলে এসে তিনি বলেন, আমার বাসা নিউ মার্কেটের বিজিবির ৩ নম্বর গেইটের পাশেই। আমি সকাল ৬টার দিকে এখানে এসেছি। বারেক বুলু নামে একজন আমকে ফোন দিয়ে জানায় আমার দোকানে আগুন লেগেছে। আমার দুইতলায় তিনটি দোকান রয়েছে। প্রতিবেদকের সঙ্গে কথা বলেই নির্বাক হয়ে ভবনের আগুন নেভানোর কাজ দেখছিলেন শহিদুল।

এছাড়াও নিউ সুপার মার্কেটে আগুন লাগার সঙ্গে সঙ্গে ভবনের ঘটনাস্থলে র‍্যাব, পুলিশ ও সেনাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। তারা ব্যবসায়ীদের মার্কেটের সামনে যেতে দিচ্ছেন না। দূর থেকেই মার্কেটের দিকে তাকিয়ে অনেককে হাউমাউ করে কাঁদতে দেখা গেছে। অনেকে মাথায় হাত দিয়ে কাঁদছেন। তাদের মধ্যে একজন কাঁদতে কাঁদতে মাটিতে লুটে পড়েছেন।

এদিকে শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে লাগা আগুন সর্বশেষ সকাল ৭টা ২০ মিনিটেও নিয়ন্ত্রণে আসেনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-মিডিয়া) শাহজাহান সিকদার বলেন, আজ ভোর ৫টা ৪৩ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ইউনিট সংখ্যা বাড়িয়ে ১৯টি এবং সর্বশেষ ২৩টি করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের তথ্য পাওয়া যায়নি।

এমএসআই/এআর/এফকে