রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুনের ঘটনায় নিউমার্কেটগামী রাস্তাটি বন্ধ করে দেয়া হয়েছে। সংসদ ভবন সংলগ্ন আড়ং মোড় থেকে নিউমার্কেটগামী রাস্তায় ব্যারিকেড দিয়েছে ট্র্যাফিক পুলিশ। এর ফলে সে রাস্তায় কোন পরিবহন প্রবেশ করতে পারছে না। বিপাকে পড়ছেন সাধারণ যাত্রীরা।

শনিবার (১৫ এপ্রিল) সরেজমিনে দেখা যায়, নিউমার্কেটগামী মিরপুর সড়কটি বন্ধ করে দেওয়া হয়েছে। সড়কে পরিবহনের সংখ্যাও কম। দু'একটি বাস প্রবেশ করলেও তা কানায় কানায় ভর্তি। এ অবস্থায় অফিসগামী সাধারণ যাত্রীরা পড়েছেন বেশ বিপাকে। বাসের অপেক্ষায় দাঁড়িয়ে থেকে ব্যর্থ হওয়ায় হেঁটেই গন্তব্যস্থলে রওনা হয়েছেন অনেকে।

চাকুরিজীবী হাসান জয় বলেন, নিউমার্কেটে আগুনের ঘটনা জানা ছিল না, রাস্তায় এসে দেখি এই অবস্থা। অনেকক্ষণ ধরে বাসের জন্য অপেক্ষা করে শেষে হাঁটা শুরু করলাম।

আরেক চাকুরিজীবী মুরাদ হোসেন বলেন, অফিস যাওয়ার জন্য রাস্তায় এসে দেখি- কোনো বাস নাই। নিউমার্কেটে আগুন লাগার জন্য নাকি রাস্তা বন্ধ। যথাসময়ে অফিস যেতে পারবো কিনা সন্দেহ হচ্ছে।

এদিকে রাস্তায় বাস না থাকায় রিকশা, সিএনজি নির্ধারিত ভাড়ার চাইতে অতিরিক্ত ভাড়া হাঁকছে।

ধানমন্ডি ২৭ থেকে কলাবাগান যাবেন আফরোজা ইসলাম। সাধারণত এই গন্তব্যের ভাড়া ৩০ থেকে ৪০ টাকা হলেও রিকশাওয়ালা তার কাছ থেকে ৬০ টাকা চাচ্ছিলো। অগত্যা উপায় না পেয়ে তিনি হেঁটেই রওনা দেন।

ঢাকা পোস্টকে তিনি বলেন, এইটুকু রাস্তায় ৬০ টাকা ভাড়া চাওয়া অযৌক্তিক। তাই হেঁটেই যাচ্ছি।

ওএফএ/এমজে