বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত অপরাধীদের তথ্য দিলে পুলিশ ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

মঙ্গলবার (১৮ এপ্রিল) রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে দুস্থদের মধ্যে ঈদ সামগ্রী ও নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান। 

ঈদের আনন্দ সকলের মধ্যে ছড়িয়ে দিতে অসহায় ও দুঃস্থদের ঈদ সামগ্রী ও নগদ টাকা উপহার দেন তিনি। ডিএমপির ৫০টি থানা এলাকার ৬০০ জন অসহায় ও দুঃস্থদের মধ্যে এ ঈদ সামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়।

ডিএমপি কমিশনার বলেন, আপনাদের সবার ধারণা পুলিশ শুধু দিন-রাত আইনশৃঙ্খলা ঠিক রাখা ও চোর-ডাকাতের পেছনেই ব্যস্ত থাকে, পুলিশের মনে দয়া-মায়া বলে কিছু নেই। পুলিশ আপনাদের মতই মানুষ, আপনাদের মতোই দয়া-মায়া তাদের মধ্যেও আছে, মানুষের দুঃখ কষ্টে তাদের পাশে দাঁড়ায়। গত পরশুদিন আপনারা দেখেছেন নিউ মার্কেটে আগুন লাগলে পুলিশ সদস্যরা কাঁধে করে ব্যবসায়ীদের মালামাল উদ্ধার করেছেন। যেকোনো বিপদে আপনাদের পাশে আছে পুলিশ।

তিনি আরও বলেন, ঈদের খুশি সকলের মধ্যে ছড়িয়ে দিতে আমরা এ ক্ষুদ্র প্রচেষ্টা নিয়ে আপনাদের পাশে দাঁড়িয়েছি। আপনাদের বিপদে আমরা অতীতে ছিলাম, বর্তমানে আছি এবং ভবিষ্যতেও থাকব। আপনারা আপনাদের স্বার্থে মাদক ব্যবসায়ী, চুরি, ডাকাতি ও অন্যান্য অপরাধের সঙ্গে যারা জড়িত তাদের নাম ঠিকানা দেবেন, আমরা ব্যবস্থা নেব।

এ সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মুহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত কমিশনার (কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএসি/এসকেডি