(ফাইল ছবি)

আগামীকাল ১৯ এপ্রিল সকাল ৮টায় কমলাপুর রেলওয়ে স্টেশন ছেড়ে যাবে ঢাকা-চট্টগ্রাম রুটের দ্রুতগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের 'বিশেষ' সার্ভিস।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা শাহ আলম কিরণ শিশির।

রেলওয়ে সূত্রে জানা গেছে, সোনার বাংলা এক্সপ্রেস গত ১৬ এপ্রিল দুর্ঘটনায় পতিত হওয়ায় ১৭ এপ্রিল সকালে ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু সেই ট্রেন আগামীকাল ১৯ এপ্রিল সকাল ৮টায় কমলাপুর রেলওয়ে স্টেশন ছেড়ে যাবে।

এ বিষয়ে শাহ আলম ঢাকা পোস্টকে বলেন, আগামীকাল সকাল ৮টায় সোনার বাংলা এক্সপ্রেস নামের 'বিশেষ' ট্রেন রাজধানী কমলাপুর রেলওয়ে স্টেশন ছেড়ে যাবে। একইসঙ্গে সোনার বাংলার যে শিডিউল ট্রেন সকাল ৭টা ৪৫ মিনিটে যাওয়ার কথা, সেটিও যাবে। অর্থাৎ আগামীকাল সকালে দুইটি সোনার বাংলা এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা করবে।

এর আগে রোববার (১৬ এপ্রিল) রেলপথ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম এক বার্তায় বলেন, চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি ১৬ এপ্রিল সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে হাসানপুর স্টেশনে দুর্ঘটনায় পতিত হওয়ার কারণে ট্রেনটির ৭টি কোচ ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার কারণে ক্ষতিগ্রস্ত কোচগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় ১৭ এপ্রিল ঢাকা থেকে চট্টগ্রামগামী ৭৮৮ সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি পরিচালনা করা সম্ভব হচ্ছে না। এতে আসন্ন ঈদে ঘরমুখী যাত্রীদের অসুবিধার বিষয়টি বিবেচনায় নিয়ে ট্রেনটির নতুন রেক প্রস্তুত করে বাতিল করা ট্রেনটি ১৯ এপ্রিল সকাল ৮টায় ঢাকা স্টেশন থেকে যাত্রা শুরু করবে।

যেসব যাত্রী ১৯ এপ্রিল পরিবর্তিত তারিখে যাত্রা করতে আগ্রহী তাদের সকাল ৮টার পূর্বে ঢাকা স্টেশনে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হলো। যে সব যাত্রী যাত্রা বাতিল করতে চান, তারা অনলাইনের মাধ্যমেই টিকিট রিফান্ড করতে পারবেন। 

এমএইচএন/এমজে