রাজধানীর দোহারে অভিযান পরিচালনা করে ৫ কোটি মিটার কারেন্ট জাল এবং ১৭০০ পিস চায়না দুয়ারি জাল জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

বৃহস্পতিবার (২৭  এপ্রিল) সন্ধ্যায় কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধীনস্থ বিসিজি স্টেশন পাগলা কর্তৃক লেফটেন্যান্ট শামস সাদেকীন নির্ণয়ের নেতৃত্বে রাজধানীর দোহার উপজেলাধীন মেঘুলা বাজারে নতুন কারেন্ট জাল জব্দের বিশেষ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে মোট ১১টি গোডাউন তল্লাশি করে প্রায় ৫ কোটি মিটার নতুন কারেন্ট জাল ও ১৭০০ পিস চায়না দুয়ারি জাল জব্দ করা হয় এবং কারেন্ট জাল বিক্রির সঙ্গে জড়িত ১ জনকে আটক করা হয়। 

পরবর্তীতে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুস্তাফিজুর রহমান পরিচালিত মোবাইল কোর্ট ৫ হাজার টাকা জরিমানা আদায় সাপেক্ষে আটক ব্যক্তিকে ছেড়ে দেন।

তিনি আরও বলেন, সহকারী কমিশনার (ভূমি) মুস্তাফিজুর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কেরানীগঞ্জ মো. সেলিম রেজা এবং দোহার উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রফিকুল ইসলামের উপস্থিতিতে জব্দ করা জাল জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

জেইউ/এসকেডি