এলজিইডি থেকে মেহেরপুর পৌরসভায় বাস্তবায়নাধীন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নীতকরণ (সেক্টর) (১ম সংশোধিত) (ইউজিপি-৩) শীর্ষক প্রকল্পের পরিবীক্ষণ প্রতিবেদনে বিভিন্ন ত্রুটি ও অনিয়ম সংঘটিত হয়েছে বলে উঠে এসেছে। এ বিষয়ে মেহেরপুর পৌরসভার মেয়রের ব্যাখ্যা চেয়েছে স্থানীয় সরকার বিভাগ।

স্থানীয় সরকার বিভাগ থেকে সম্প্রতি মেহেরপুর পৌরসভার মেয়রের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। আগামী ১০ কর্মদিবসের মধ্যে দফাওয়ারি জবাব দিতে চিঠিতে মেয়রকে নির্দেশ দেওয়া হয়েছে। 

এতে বলা হয়, পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) পরিচালক মোহাম্মদ নাছিম আহমেদ গত ১০ ও ১১ ফেব্রুয়ারি এলজিইডি থেকে মেহেরপুর পৌরসভায় বাস্তবায়নাধীন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নীতকরণ (সেক্টর) (১ম সংশোধিত) (ইউজিপি-৩) শীর্ষক প্রকল্পের পরিবীক্ষণ প্রতিবেদন দাখিল করা হয়েছে। এ প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে বিভিন্ন ত্রুটি ও অনিয়ম সংঘটিত রয়েছে মর্মে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, এ প্রকল্পের পরিবীক্ষণ প্রতিবেদনে বর্ণিত অনিয়মগুলোর বিষয়ে আগামী ১০ কর্মদিবসের মধ্যে দফাওয়ারি জবাব দেয়ার জন্য অনুরোধ করা হলো।

এসএইচআর/ওএফ