উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) সব ধরনের সেবাপ্রার্থীদের সঙ্গে ভালো আচরণ করতে বলেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (৭ মে) ঢাকায় বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ফিট-লিস্টভুক্ত ইউএনওদের জন্য উপজেলা প্রশাসন ও উন্নয়ন বিষয়ক ওরিয়েন্টেশন শীর্ষক কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ফিট-লিস্টভুক্ত ইউএনওদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, নিজেদের চাকরি ও সরকারের মর্যাদা রক্ষার জন্য সব ধরনের সেবা প্রার্থীদের সঙ্গে ভালো আচরণ করতে  হবে। জনপ্রতিনিধি, সাধারণ জনগণ, সংবাদকর্মীসহ সবাইকে সম্মান ও মর্যাদার সঙ্গে গ্রহণ করতে হবে।

যেকোনো ধরনের অনিয়ম নিজেদের ও সরকারের ভাবমূর্তি মুহূর্তেই নষ্ট করে দিতে পারে উল্লেখ করে তিনি বলেন, এসব বিষয়ে সবসময় সতর্ক থাকতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, সরকারি কর্মচারীরা জনগণ ও সরকারের সঙ্গে সেতুবন্ধন হিসেবে কাজ করে। তাই সরকারি কর্মচারীদের আচরণের ওপর সরকারের ভাবমূর্তি অনেকাংশেই নির্ভর করে। জনগণ যেন সরকারি দপ্তরে এসে যথাযথ সেবা পায় সেজন্য সরকারি কর্মচারীদের আন্তরিকতার সঙ্গে সেবা দিতে হবে।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মোমিনুর রশিদ আমিনের সভাপতিত্বে কোর্স পরিচালক ড. আতাউল গণি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। দুই সপ্তাহ মেয়াদি এ কোর্সে ৪০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

এসএইচআর/এসএসএইচ/