বাংলাদেশ সেনাবাহিনীর ৪০তম সরাসরি স্বল্পমেয়াদি কমিশন আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিস (এএফএনএস) কোর্সের র‍্যাংক পরিধান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ মে) টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার শহীদ সালাহউদ্দিন সেনানিবাসস্থ আর্মি মেডিকেল কোর সেন্টার অ্যান্ড স্কুলে এ অনুষ্ঠান হয়েছে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী। এই অনুষ্ঠানের মাধ্যমে ১৯ জন প্রশিক্ষণার্থী এএফএনএস অফিসার আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিসে অন্তর্ভুক্তি লাভ করেন। প্রশিক্ষণার্থীদের মধ্যে লেফটেন্যান্ট মোসা. শুকতারা খাতুন ১ম স্থান এবং লেফটেন্যান্ট সাথী আক্তার ২য় হওয়ার গৌরব অর্জন করেন।

অনুষ্ঠানে টাঙ্গাইলের ঘাটাইল এরিয়ায় কর্মরত অফিসার, জেসিও এবং অন্যান্য পদবির সেনা সদস্যরাসহ প্রশিক্ষণার্থী অফিসারদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে অভিভাবকরা ও উপস্থিত ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা প্রশিক্ষণার্থী অফিসারদের র‍্যাংক পরিয়ে দেন এবং তাদের পেশাগত জীবনের আনুষ্ঠানিক সূচনা করেন।

এমএসি/এসএসএইচ/