কানাডায় পাঠানোর কথা বলে প্রতারণা করার অভিযোগ তুলে রফিকুল ইসলাম ও শফিকুল ইসলাম নামে দুজনকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা। সেই সঙ্গে তারা তাদের অর্থ ফেরত আনার দাবি জানিয়েছেন।

বুধবার (১০ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনের এ দাবি জানান তারা।

ভুক্তভোগী সাইফুর রহমান বলেন, দুই বছর আগে কানাডা তাদের অভিবাসন বৃদ্ধির ঘোষণা দেয়। তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও আমাদের চোখে পড়ে। এর মধ্যে ‘জাস্ট ফর ইউ’ নামের একটি ইউটিউব চ্যানেলের দেওয়া হোয়াটসঅ্যাপ নম্বরে আমরা যোগাযোগ করি প্রতারক রফিকুল ইসলামের সঙ্গে। যিনি নিজেকে কানাডা প্রবাসী দাবি করেন এবং তার কোম্পানিতে চাকরির অফার দেন।

তিনি বলেন, কানাডা যাওয়ার চুক্তি মোতাবেক রফিকুল ইসলামকে কয়েক দফায় টাকা প্রদান করি। কিন্তু পরে ইউটিউবার জিয়া হাসান ও কাজী হাসান প্রতারক রফিকুল ইসলামের আসল চরিত্র প্রকাশ্যে নিয়ে আসেন। এই প্রতারক ভুয়া কোম্পানির কাগজ দেখিয়ে ভুয়া চাকরির অফার প্রদান করে। বর্তমানে আমরা কানাডা সরকারের ব্ল্যাকলিস্টে রয়েছি। আমাদের টাকায় রফিকুল ইসলাম এখন ইন্দোনেশিয়ায় বিলাসী জীবনযাপন করছে।

তিনি আরও বলেন, আমরা যারা প্রতারিত হয়েছি তাদের দাবি রফিকুল ইসলামের ভিসা বাতিল করে আইনের আওতায় আনা হোক এবং আমাদের কষ্টার্জিত টাকা উদ্ধার করা হোক।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ভুক্তভোগী আব্দুল মোতালেব, সাজেদুল, দিদারুল ইসলাম, রুহুল ইসলাম প্রমুখ।

ওএফএ/এসএসএইচ/