ক্রসলাইন নিট ফেব্রিক লিমিটেডের চার মাসের বকেয়া বেতন আদায়ের দাবিতে রাজধানীর বিজয় নগরের শ্রম ভবন অবরুদ্ধ করে রেখেছে প্রতিষ্ঠানটির কর্মীরা। একইসঙ্গে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শ্রমিক নেতারা।

বৃহস্পতিবার (১১ মে) বিকালে রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সামনে এ অবরোধ করেন কর্মীরা। এতে নির্ধারিত সময় পরেও বাসায় ফিরতে পারছেন না শ্রম অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

জানা গেছে, বেতন ভাতা পরিশোধ সংক্রান্ত একটি আলোচনা চলছে শ্রম ভবনের ভিতরে। এতে ক্রসলাইন নিট ফেব্রিক লিমিটেডের মালিক সিরাজুল ইসলামের পক্ষে তিনজন প্রতিনিধি এবং ১৫ জন শ্রমিক নেতা অংশ নিয়েছেন। তবে শ্রমিকদের দাবি না মানায় শ্রম ভবনের গেট অবরুদ্ধ করে নানা রকম স্লোগান দিয়ে প্রতিবাদ জানাচ্ছেন তারা।

গাজীপুরের টঙ্গীতে অবস্থিত এ গার্মেন্টসটির কর্মীরা জানান, কোনো রকম নোটিশ ছাড়াই বিয়াল্লিশ দিনের জন্য গার্মেন্টস বন্ধ রাখা হবে বলে জানানো হয়। প্রতিষ্ঠানটির মালিক কাজী মো. সিরাজুল ইসলামকে এ বিষয়ে জানিয়েও কোন সুরাহা না পাওয়ায় শ্রম ভবনের সামনে তারা অবরোধ করছেন।

অবরোধে অংশ নেওয়া প্রতিষ্ঠানটির সুইং সুপারভাইজার মানিক মিয়া বলেন, ঈদে সবাইকে হাফ বেতন দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হয়নি। স্টাফদের চার মাসের বেতন বাকি রয়েছে। মালিকপক্ষ হুটহাট অহেতুক সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে। আমরা এসব অনিয়ম মানি না।

প্রতিষ্ঠানটির আরেক অপারেটর রমজান আলী বলেন, এখানে আমরা প্রায় ৮ শতাধিক কর্মী কাজ করছি। এত লোকের বেতন ভাতা আর জীবনযাপন হুমকির মুখে পড়লেও মালিকপক্ষ যেন কিছুই জানে না।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তা এবং শ্রম অধিদপ্তরের দায়িত্বশীলদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাৎক্ষনিকভাবে তাদের পাওয়া যায়নি।

এমএম/এমজে