ভোটকেন্দ্রের বাইরে ভোটারদের অপেক্ষা

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় উপনির্বাচনে চলছে ভোটগ্রহণ। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে ৮৬টি কেন্দ্রে ব্যালটে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীন এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে এখনো নির্বাচন ঘিরে অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি। যদিও খোঁজ নিয়ে বিভিন্ন কেন্দ্রে ভোটারের উপস্থিতি একেবারেই কম বলে জানা গেছে।

সন্দ্বীপ উপজেলায় উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার প্রার্থী। তবে মূলত প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে আওয়ামী লীগের মাঈন উদ্দিন ও একই দলের বিদ্রোহী রফিকুল ইসলামের মধ্যে। কারণ সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগের প্রার্থী মাঈন উদ্দিনের প্রতি নিজেদের সমর্থনের কথা জানিয়েছেন জাসদের আবুল কাশেম এবং স্বতন্ত্র মশিউর রহমান।

এই উপজেলার সারিকাইত ইউনিয়নে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের বাড়ি। এ কারণে নির্বাচন নিয়ে সবার বেশ আগ্রহ রয়েছে। আর নির্বাচন সুষ্ঠু করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন বলে জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাহাঙ্গীর হোসেন বলেন, নির্বাচনে সুষ্ঠু করতে শুরু থেকে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। এখনো কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সিইসির এলাকা হিসেবে বাড়তি একটু নজরদারি তো রয়েছেই। 

জানা গেছে, গত ২৩ জানুয়ারি উপজেলা পরিষদ চেয়ারম্যান মাস্টার শাহজাহানের মৃত্যুর পর এ পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এবারের উপনির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ৬১০। 

এমআর/জেডএস