নবনির্মিত ইমাজেন্সি অপারেশন সেন্টার সম্পত্তি বিভাগকে বুঝিয়ে দিতে ৪ সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

শুক্রবার (২৬ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ডিএনসিসির সচিব মোহাম্মদ মামুন উল হাসানের স্বাক্ষরিত এক অফিস আদেশের এ চার সদস্যের কমিটি গঠন করা হয়।

সচিব মোহাম্মদ মামুন উল হাসান জানান, এই কমিটির আহ্বায়ক করা হয়েছে পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে। এছাড়া সদস্য সচিব করা হয়েছে একই বিভাগের নির্বাহী প্রকৌশলী নুরুজ্জামান খানকে।

পাশাপাশি কমিটির বাকি দুই সদস্য হলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সম্পত্তি বিভাগের সার্ভেয়ার রবিউল ইসলাম এবং আরেক সার্ভেয়ার তসলিকা হোসেনকে।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের জন্য নবনির্মিত ইমাজেন্সি অপারেশন সেন্টার পরিচালনার জন্য প্রকৌশল বিভাগকে দায়িত্ব দিয়েছে সংস্থাটি। দায়িত্ব বদল হওয়ার আগে এই ইমাজেন্সি অপারেশন সেন্টারসহ আইসি ইকুপমেন্টগুলো ডিএনসিসির সম্পত্তি বিভাগকে বুঝিয়ে দিতে বলা হয়েছে।

এর আগে প্রাকৃতিক দুর্যোগ ও আপদকালীন জরুরি সাড়াদান ও উদ্ধার কার্যক্রম পরিচালনা করতে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ইমার্জেন্সি অপারেশন সেন্টার স্থাপন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

এটি সারা বছর নিয়মিতভাবে সেন্ট্রাল কমান্ড সেন্টার হিসেবে এটি কাজ করবে। এই সেন্টার থেকে কেন্দ্রীয়ভাবে জলাবদ্ধতার স্পট, ময়লার গাড়ি ও মশক নিধন কর্মীদের মুভমেন্ট ট্র্যাকিং এবং সবার ঢাকা অ্যাপ কমপ্লেইন, রেভিনিউ, খাল, ফুটপাত ও ফুটওভার ব্রিজের এসকেলেটর, এসটিএস, স্মার্ট স্ট্রিট লাইটসহ বিভিন্ন বিষয়গুলো মনিটর করা হবে।

এএসএস/এসকেডি