কৃষি বিপণন অধিদপ্তরের নাম ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপ্রাসঙ্গিক তথ্য প্রচার করায় প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করা হয়েছে। একইসঙ্গে দাপ্তরিক সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে কৃষি বিপণন অধিদপ্তরের ফেসবুক পেইজ/হোয়াটসঅ্যাপ গ্রুপ/ইউটিউব চ্যানেল ছাড়া এ নামে অন্য কোনো পেজ, গ্রুপ বা চ্যানেল পরিচালনা বা খোলা যাবে না বলে জানানো হয়েছে।

সম্প্রতি কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মো. মাসুদ করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, কৃষি বিপণন অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় কার্যালয়, আঞ্চলিক কার্যালয়, আঞ্চলিক প্রশিক্ষণ কর্মকর্তার কার্যালয়, জেলা ও উপজেলা কার্যালয়ের দাপ্তরিক কাজের স্বার্থে বিভিন্ন সোশ্যাল মিডিয়া যেমন– ফেসবুক পেজ/হোয়াটসঅ্যাপ গ্রুপ/ইউটিউব চ্যানেল ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু ইদানিং DAM-এর নামে বিভিন্ন ফেসবুক পেজ/হোয়াটসঅ্যাপ গ্রুপ/ইউটিউব চ্যানেল খুলে অধিদপ্তরের কার্যক্রমের সঙ্গে অপ্রাসঙ্গিক তথ্য বা পোস্ট শেয়ার করা হচ্ছে। দাপ্তরিক সিদ্ধান্ত অনুযায়ী, কৃষি বিপণন অধিদপ্তরের দাপ্তরিক কাজের সুবিধার্থে এখন থেকে কৃষি বিপণন অধিদপ্তরের ফেসবুক পেজ/হোয়াটসঅ্যাপ গ্রুপ/ইউটিউব চ্যানেল ছাড়া DAM-এর নামে অন্য কোনো পেজ/গ্রুপ/চ্যানেল পরিচালনা বা খোলা যাবে না।

এতে আরও বলা হয়েছে, প্রধান কার্যালয়সহ মাঠ পর্যায়ের সব অফিস কর্তৃক পরিচালিত ফেসবুক পেইজ/হোয়াটসঅ্যাপ গ্রুপ/ইউটিউব চ্যানেল অতিসত্বর বন্ধপূর্বক শুধু নিম্নবর্ণিত ফেসবুক পেজ/হোয়াটসঅ্যাপ গ্রুপ/ইউটিউব চ্যানেল ব্যবহার করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

ব্যবহারযোগ্য অফিসিয়াল সোশ্যাল নেটওয়ার্কসমূহ:

ফেসবুক পেজ– কৃষি বিপণন অধিদপ্তর । Department of Agricultural Marketing.

হোয়াটসঅ্যাপ গ্রুপ– DAM Officials এবং DAM Officials Head Office.

ইউটিউব চ্যানেল– কৃষি বিপণন অধিদপ্তর- DAM

এমএম/এসএসএইচ/