সাভারের সিঅ্যান্ডবি মোড় এলাকায় বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা পলাশ চন্দ্র মিস্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা পুলিশ। গতকাল সোমবার রাতে সাভার ও আশুলিয়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, মনির হোসেন ওরফে মনির কসাই (৩০) ও হাবিব মোল্লা (২৫)। এ সময় হত্যায় ব্যবহৃত সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে রাজধানীর পুরান ঢাকার জনসন রোডে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, গত ২৫ মে রাত ৮টার দিকে আশুলিয়ার একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা পলাশ চন্দ্র মিস্ত্রী (৩৭) নবীনগর এলাকায় ফিরছিলেন। পথে সিঅ্যান্ডবি মোড়ের ফুটওভার ব্রিজের নিচে চার ছিনতাইকারী তার পথরোধ করে। এ সময় ছিনতাইকারীরা একটি গল্প সাজায়। ছিনতাই চক্রের সদস্য ও পলাতক আসামি হাসান তাকে বলে যে ‌‘তোর কাছে আমি টাকা পাই। আমার পাওনা টাকা দে।’ এ সময় কসাই মনির ভুক্তভোগী পলাশকে থাপ্পড় মারে এবং তার কাছ থেকে সব ছিনিয়ে নিতে যায়।

পলাশ বাধা দিলে ছিনতাইকারীরা তাকে সুইচ-গিয়ার চাকু দিয়ে আঘাত করে। এরপরও বাধা দেওয়ায় শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে। এক পর্যায়ে পলাশ চন্দ্র মিস্ত্রী দৌড় দেন এবং পাকা রাস্তায় গিয়ে পড়ে যান। পথচারীরা আহত অবস্থায় পলাশ চন্দ্র মিস্ত্রীকে পড়ে থাকতে দেখে বিষয়টি তার সহকর্মীদের জানান।

সহকর্মীরা এসে স্থানীয়দের সহায়তায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে সাভার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে সাভার ও আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে জড়িত চারজনের মধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে ছিনতাই ও মাদকসহ একাধিক মামলার তথ্য পেয়েছে পুলিশ। ঘটনায় জড়িত বাকি দুজনকে গ্রেপ্তারে অভিযান চলমান আছে।

জেইউ/এসকেডি