রাজধানীর কামরাঙ্গীরচরে প্রেম সংক্রান্ত বিষয় নিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে মনোমালিন্যে তানজিলা ইসলাম দীপ্তি (১৭) নামে এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সে চকবাজারের একটি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী ছিল।

মঙ্গলবার (৩০ মে) সন্ধ্যায় কামরাঙ্গীরচর থানার মাদবর বাজার হারিকেন ফ্যাক্টরি গলিতে এ ঘটনা ঘটে। পরে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। এরপর সেখানকার কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

দীপ্তির ভাই তাহসিন ঢাকা পোস্টকে বলেন, একই কলেজের ইব্রাহিম নামে একটি ছেলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি আমরা জানতে পেরে তাকে বারবার নিষেধ করি কিন্তু সে শোনে না। বিষয়টি নিয়ে আমাদের সঙ্গে তার মনোমালিন্য হলে নিজের রুমের মধ্যে গলায় ফাঁস দিয়ে ঝুলে থাকে। পরে আমরা দেখতে পেয়ে জানালা ভেঙে ভেতরে ঢুকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। এরপর চিকিৎসক আমার বোনকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, বর্তমানে আমরা কামরাঙ্গীরচর থানার মাদবর বাজার হারিকেন ফ্যাক্টরি গলির একটি পাঁচ তলা বাসায় ভাড়া থাকি। আমাদের বাড়ি শরীয়তপুর জেলার জাজিরা থানার বিলাসপুর গ্রামে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। আমরা বিষয়টি কামরাঙ্গীরচর থানাকে অবহিত করেছি।

এসএএ/কেএ