গাজীপুরের কাশিমপুর থানার পশ্চিম শৈলচরী গ্রামে পবিত্র ঈদুল ফিতরের দিন গৃহবধূ লিজা মনির (১৯) হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানববন্ধন করেছে নিহতের পরিবার। রোববার (৪ জুন) প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত ২২শে এপ্রিল পারিবারিক সহিংসতার জেরে ওই গৃহবধূ নির্মম ও বর্বর হত্যাকাণ্ডের শিকার হন বলে অভিযোগ করে তার পরিবার।

নিহতের বাবা মো. মনির হোসেন বলেন, আমার মেয়েকে যৌতুকের জন্য খুন করা হয়েছে। আমি আসামি খুনি শামীম হোসেন, রুকি বেগম এবং সাথী আক্তারের বিরুদ্ধে কাশিমপুর থানায় মামলা করতে চাইলে থানায় মামলা নিতে গড়িমসি করে এবং এসআই শুভ মন্ডল আমার নিকট থেকে কতগুলো কাগজে সই করিয়ে নিয়ে বলেন, ময়নাতদন্তের রিপোর্ট আসার পরে মামলা গ্রহণ করা হবে। অথচ ময়নাতদন্তের রিপোর্ট আসার পূর্বেই একটি সাজানো মামলায় জামাতা শামীমকে গ্রেফতার দেখানো হয়। আমার মেয়ে কীভাবে মারা গেছে কেউ দেখেনি এবং বলতে পারেনি। মেয়ের স্বামী শামীম, শাশুড়ি রুকি বেগম, ননদ সাথী আক্তার বলছে- লিজা মনি জানালার গ্রিলের সঙ্গে ওড়না নিয়ে ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছে।

শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজে ময়নাতদন্তের রিপোর্ট আনতে গেলে ডা. আল মামুন এবং তার সহযোগী আনোয়ার বলেন, দুই লাখ টাকা ছাড়া রিপোর্ট দেবে না। এতো টাকা দিতে না পারায় দেড় মাস যাবত ফাইল আটকে রেখেছে।

নিহত লিজা মনির মা বলেন, কাশিমপুর থানা পুলিশ মূল আসামিদের গ্রেফতার না করে একটি সাজানো মামলায় খুনি শামীমকে গ্রেফতার করে। আসামিদের বাড়িওয়ালা জলিল মিয়া আমাদের হুমকি দিয়ে বলেছে, বেশি বাড়াবাড়ি করলে আমাদের নামেও মামলা দেবে। আপনাদের সকলের কাছে আমার নিষ্পাপ মেয়ের খুনিদের ফাঁসি চাই।

ওএফএ/এমজে