ফাইল ছবি

সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা তোফায়েল আহমেদ ভোলা ও বরিশালের মধ্যে সেতু নির্মাণের দাবি জানিয়েছেন। 

সোমবার (৫ জুন) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় এ দাবি জানান তিনি। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করছিলেন।

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ভোলায় প্রচুর গ্যাস পাওয়া যাচ্ছে। তিনটি কূপ খনন করলে একটিতে গ্যাস পাওয়া যায় ভোলায়। দেশের অন্য কোনো স্থানে ৮-৯টি কূপ খনন করেও গ্যাস পাওয়া যায় না। অথচ আমাদের ভোলায় কয়েকদিন আগে ১৯তম গ্যাস ফিল্ড পাওয়া গেছে। 

তোফায়েল আহমেদ বলেন, এরইমধ্যে পরিকল্পনা নেওয়া হয়েছে ভোলা থেকে গ্যাস নিয়ে আশুলিয়ার দিকে গার্মেন্টস কারখানায় কাজে লাগানো হবে। আমি বলতে চাই ভোলাটা একটা বিচ্ছিন্ন দ্বীপ, কিন্তু সম্ভাবনা অনেক বেশি।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি দয়া করেন তাহলে ভোলাকে সর্বশ্রেষ্ঠ জেলায় রূপ দিতে পারবেন। তাই আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, ভোলা একটি বিচ্ছিন্ন দ্বীপ। বাংলাদেশের মূল ভূখণ্ড থেকে আলাদা হয়ে আছে। এরইমধ্যে অনেক ব্যবসায়ী ভোলায় জায়গা জমি কিনছেন। তাই প্রধানমন্ত্রী যদি ভোলা-বরিশাল ব্রিজটা করে দেন। এরইমধ্যে এর ফিজিবিলিটি টেস্ট করা হয়েছে। এ ব্রিজটি হলে ভোলার চেহারা পাল্টে যাবে। তাই এ ব্রিজটি নির্মাণের জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি বার বার আহ্বান জানান।

এসআর/জেডএস