চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় এক ইন্স্যুরেন্স কর্মীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে মো. আরিফ (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (৫ জুন) নগরের কোতোয়ালী থানার আসকারদীঘির পাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আরিফের বাড়ি আনোয়ারা উপজেলার গুণদ্বীপ এলাকায়। তার বাবার নাম মো. জাফর।

র‌্যাব জানায়, ভুক্তভোগী নারীর বাড়ি কক্সবাজারের চকরিয়ায়। তিনি আনোয়ারায় একটি ইন্স্যুরেন্স কোম্পানিতে চাকরি করতেন। গত ২৪ মে তিনি মাজার জিয়ারতের উদ্দেশ্যে রাত সাড়ে ১০টায় বাসা থেকে বের হয়ে সিএনজিচালিত অটোরিকশায় ওঠেন। চালক মো. নঈম কিছুদূর যাওয়ার পর আরিফ, ফরহাদ ও রাজুকে গাড়িতে তোলেন। পরে চালক ও তার সহযোগী তিনজন ওই নারীকে একটি পরিত্যক্ত ভবনে নিয়ে যান। 

সেখানে ওই নারীকে রাত সাড়ে ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত গণধর্ষণ করা হয়। পরে ওই নারীকে অটোরিকশায় তুলে নির্জন জায়গায় ফেলে রেখে পালিয়ে যান তারা। এ ঘটনায় ২৭ মে ভুক্তভোগী বাদী হয়ে চারজনকে আসামি করে আনোয়ারা থানায় একটি মামলা দায়ের করেন।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নূরুল আবছার বলেন, চাঞ্চল্যকর ধর্ষণ মামলায় আসামি আরিফ পলাতক ছিলেন। গোপনে র‍্যাব খবর পায় তিনি কোতোয়ালি থানার আসকার দিঘীর পাড় এলাকায় অবস্থান করছেন। সোমবার সেখানে অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।

এমআর/কেএ