জনগণের চাহিদা ও প্রয়োজনীয়তা বিবেচনায় উড়ালসেতুর নিচে সৌন্দর্যবর্ধন করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৭ জুন) মেয়র মোহাম্মদ হানিফ উড়ালসেতুর নিচে পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

মেয়র তাপস বলেন, হানিফ উড়ালসেতুর নিচে যে পরিবেশ রয়েছে, সেটাকে কীভাবে উন্নয়ন করা যায় তা ঢাকাবাসীর অনেক দিনের প্রাণের দাবি। দীর্ঘদিন ধরে এটা অবহেলিত অবস্থায় রয়েছে। সেটার পরিপ্রেক্ষিতে আমরা পরামর্শক নিয়োগ দিয়েছি। পরামর্শকদের সঙ্গে পুরো এলাকা আমরা হেঁটে হেঁটে দেখছি। কোন জায়গায় কী চাহিদা, কোন জায়গায় এলাকাবাসীর কী প্রয়োজন রয়েছে, সেটাকে মাথায় নিয়ে এখানে কীভাবে সৌন্দর্যবর্ধন করা যায় সে বিষয়টা আমরা খতিয়ে দেখছি।

তিনি বলেন, মেয়র হানিফ উড়ালসেতুর দৈর্ঘ্য প্রায় ১১ কিলোমিটার। এটাকে আমরা আট ভাগে ভাগ করেছি। এর আগে আমরা চারটি অংশে পরিদর্শন করেছি। আজকে আমরা দুটি অংশ পরিদর্শন করছি। আমরা মনে করি পুরো এলাকা কিছুদিনের মধ্যে পরিবর্তন হয়ে যাবে ও ঢাকাবাসী উপকৃত হবে।

মগবাজার উড়ালসেতুর বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের ডিএসসিসি মেয়র বলেন, মগবাজার উড়ালসেতুর নিচের অংশসহ আমরা ঢাকা শহরের পুরো অংশে যে উড়াল সেতু রয়েছে, তার নিচে আমরা কাজ আরম্ভ করেছি। এখানে আমরা মগবাজার অংশে কাজ আরম্ভ করেছি। সেখানে একটি শৌচাগার নির্মাণ করা হয়েছে। সেখানে বসার জায়গা করা হবে। মোটরসাইকেল ও বাইসাইকেল রাখার জায়গা করা হবে। এখানে যত্রতত্র কিছু পুলিশের গাড়ি রাখা হয়েছে। সেগুলো আমরা তাদেরকে সরিয়ে ফেলতে বলেছি। তারা দুই-একদিনের মধ্যেই সরিয়ে ফেলবে। আমরা পুরো এলাকাটা নিয়ে আমাদের কাজগুলো সম্পন্ন করব।

এসময় আরও উপস্থিত ছিলেন কর্পোরেশনের সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী মো. বোরহান উদ্দিন ও অঞ্চল-৫ এর নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম জয়।

এএসএস/কেএ