স্থানীয় সরকার প্রকৌশলী (এলজিইডি) কমিউনিটি অর্গানাইজেশন পদের নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ এনে পরীক্ষা বর্জন করেছেন পরীক্ষার্থীরা। এসময় বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা সড়ক অবরোধ করেন।

শুক্রবার (৯ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে মিরপুর চিড়িয়াখানা রোডের ঢাকা কমার্স কলেজের সামনে এ ঘটনা ঘটে।

বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা জানান, আজ (শুক্রবার) ঢাকা কমার্স কলেজে এলজিইডি কমিউনিটি অর্গানাইজেশন পদে নিয়োগ পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালে কলেজের এক নম্বর বিল্ডিংয়ের ৫০৩ নম্বর রুমে একজন পরীক্ষার্থী মোবাইল নিয়ে হলে পরীক্ষা দিচ্ছিলেন। বিষয়টি হল পরিদর্শককে জানালে তার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে তাকে বেআইনিভাবে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেন।

এর প্রতিবাদে সাধারণ পরীক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে রাস্তা অবরোধ করেন। এসময় অভিযুক্ত হল পরিদর্শককে বহিষ্কারের দাবিসহ কমার্স কলেজের এই সেন্টারে পরীক্ষা আজীবনের জন্য বাতিলের দাবি জানান পরীক্ষার্থীরা। আন্দোলন চলাকালে পরীক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ উঠেছে কলেজ প্রশাসনের বিরুদ্ধে।

রাস্তা অবরোধের বিষয়ে মিরপুর বিভাগের মিরপুর জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাসান মুহতারিন বলেন, পরীক্ষার হলের একটি বিষয় নিয়ে পরীক্ষার্থীরা রাস্তা অবরোধ করে। পরে তাদের বুঝিয়ে তুলে দেওয়া হয়েছে।

এমএসি/কেএ