চট্টগ্রামে পটিয়া থানায় দায়ের হওয়া একটি মাদক মামলায় মো. মাসুম মিয়া ও মো. আলম হোসেনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একইসঙ্গে তাদেরকে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলমের আদালত এ রায় ঘোষণা করেন। এসময় দুই আসামিকে কারাগার থেকে আদালতে উপস্থিত করা হয়। রায় ঘোষণা শেষে তাদেরকে পুনরায় কারাগারে প্রেরণ করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৪ মে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া বাইপাসের মুখে বিশেষ চেকপোস্ট স্থাপন করে একটি ট্রাক থেকে ৪৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। ওই সময় ট্রাকচালক মাসুম মিয়া ও সহকারী আলম হোসেনকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে পটিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সঞ্জয় কুমার বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, বিচারিক প্রক্রিয়ায় আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হয়েছে। তাই আদালত তাদেরকে যাবজ্জীবন সাজা প্রদান করেছেন।

এমআর/এমজে