২০২৩-২৪ অর্থবছরে ৬ হাজার ৭৫১ কোটি ৫৬ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। এ বাজেটে মশার সঙ্গে যুদ্ধে মোট ৪৬ কোটি ৭৫ লাখ বরাদ্দ রেখেছে দক্ষিণ সিটি।

সোমবার (৩১ জুলাই) বিকেলে ডিএসসিসি নগরভবন মিলনায়তনে চলতি অর্থবছরের এ বাজেট ঘোষণা করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ডিএসসিসির এবারের বাজেটে দেখে গেছে, সংস্থাটি এবার মশা নিধনে ব্যবহৃত কীটনাশকে ব্যয় করবে ৩৮ কোটি ৫০ লাখ টাকা, এ খাতে গত অর্থবছরের প্রকৃত সংশোধিত বাজেট ছিল ২৯ কোটি ৩৫ লাখ টাকা। এছাড়া ফগার, হুইল, স্প্রে মেশিন পরিবহনে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৭৫ লাখ টাকা, এ খাতে গত অর্থবছরে সংশোধিত বাজেট ছিল ১ কোটি ৭৫ লাখ টাকা। অন্যদিকে মশক নিয়ন্ত্রণ যন্ত্রপাতিতে ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৫০ লাখ টাকা, যা গত অর্থবছরের সংশোধিত বাজেটে ছিল ৩ লাখ টাকা। সব মিলিয়ে মশার সঙ্গে যুদ্ধে মোট ৪৬ কোটি ৭৫ লাখ বরাদ্দ রেখেছে ডিএসসিসি।

২০২৩-২৪ অর্থবছরে মোট ৬ হাজার ৭৫১ কোটি ৫৬ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে ডিএসসিসি। এর আগে ২০২২-২৩ অর্থবছরে বাজেট ছিল ৬ হাজার ৭৪১ কোটি ২৮ লাখ টাকা, মধ্যবর্তী সংশোধিত বাজেটে এর আকার ছিল ৬ কোটি ৮৩৭ কোটি ৭৮ লাখ টাকা। পরে প্রকৃত সংশোধিত বাজেটের আকার দাঁড়িয়েছিল ১ হাজার ৯৯৭ কোটি ৭৫ লাখ টাকা।

এএসএস/এসএসএইচ/