রাজধানীর ভাটারা ও উত্তরা এলাকায় আলাদা অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির একজন ও নব্য জেএমবির আরও একজন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) এটিইউয়ের পুলিশ সুপার (অপারেশন্স) মোহাম্মদ ছানোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন, জেএমবির সদস্য মো. গোলাম সারোয়ার রাহাত ওরফে মামুন ওরফে আব্দুল্লাহ আল মামুন ওরফে লিটন এবং নব্য জেএমবির সদস্য মো. মিজানুর রহমান (৩৩)।

পুলিশ সুপার ছানোয়ার হোসেন জানান, আজ গোপন সংবাদের উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি গোলাম সারোয়ারকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ এবং ময়মনসিংহসহ ডিএমপির বিভিন্ন থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও সন্ত্রাসবিরোধী আইনে একাধিক মামলা রয়েছে।

তিনি জানান, এটিইউয়ের অন্য একটি আভিযানিক দল আজ বেলা সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ভাটারার সোলমাইদ এলাকায় অভিযান পরিচালনা করে নব্য জেএমবির গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি মিজানুর রহমানকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এসব মামলায় গ্রেপ্তার এড়াতে গত ৫ বছর ধরে তিনি ঢাকা, গাজীপুর ও আশুলিয়াসহ দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিলেন।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে।

এমএসি/কেএ