বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন। ছবি- সংগৃহীত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবা প্রদানকালে কর্তব্যরত ইন্টার্ণ চিকিৎসকদের ওপর রোগীর স্বজন ও হাসপাতাল পুলিশ সদস্যের বিরুদ্ধে হামলার অভিযোগ করে এ ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ)।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর চিকিৎসাসেবা প্রদানকে কেন্দ্র করে রোগীর স্বজনরা কর্তব্যরত ইন্টার্ণ চিকিৎসকদের ওপর আক্রমণ করে বেশ কয়েকজন চিকিৎসককে আহত করেছেন। পরবর্তীতে হাসপাতালের পুলিশ ফাঁড়িতে ৮ জন ইন্টার্ণ চিকিৎসক ও মেডিকেল ছাত্র পুলিশ ফাঁড়ির কর্তব্যরত পুলিশ সদস্য কর্তৃক পুনরায় হামলা ও মারধরের শিকার হয়ে দুজন ইন্টার্ণ চিকিৎসক গুরুতর আহত হন। তারা বর্তমানে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

বিবৃতিতে আক্রমণকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও দেশের সকল চিকিৎসকের জন্য নিরাপদ কর্মস্থল নিশ্চিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট প্রশাসনের কাছে দাবি জানানো হয়।

ওএফএ/এমএসএ