চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিযান চালিয়ে ৩ টন পচা ও মেয়াদোত্তীর্ণ চা ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) উপজেলার বানুর বাজার এলাকায় আছিব ব্রাদার্সের গোডাউনে এ অভিযান পরিচালনা করেন চা বোর্ডের উপ-সচিব ও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

অভিযানে ৭০ বস্তা লেভেলবিহীন চা জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। এসবের গায়ে চায়ের মেয়াদ, কোন বাগানের চা, কোন নিলামে ক্রয় করা হয়েছে এবং কীভাবে ক্রয় করা হয়েছে কিছুই উল্লেখ করা ছিল না। এর আগে, রোববার (১০ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটিতে অভিযানে চালিয়ে প্রায় দেড় হাজার কেজি পচা চা ধ্বংস করা হয়েছিল।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন বলেন, আছিব ব্রাদার্সের বিরুদ্ধে ভালো চায়ের বস্তায় নিম্ন মানের চা সংরক্ষণসহ ব্যবসায়ীদের মাধ্যমে ভোক্তা পর্যায়ে ছড়িয়ে দেওয়ার অভিযোগের প্রমাণ পেয়েছেন আদালত। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে চা বোর্ড। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

অভিযানে উপস্থিত ছিলেন চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা।

/এমআর/এফকে/