আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) পরিদর্শন করেছে বাংলাদেশে সফররত অস্ট্রেলিয়ান ডিফেন্স ফোর্স (এডিএফ) মিডিয়া প্রতিনিধি দল। চার সদস্য বিশিষ্ট এই মিডিয়া টিমের নেতৃত্ব দেন লিউট জিওফ্রে লং।

বুধবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা সেনানিবাসে আইএসপিআর পরিদর্শন করেন তারা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আইএসপিআর।

এতে বলা হয়, পরিদর্শনকালে এডিএফ প্রতিনিধি দল আইএসপিআরের কর্মকর্তা এবং ডিফেন্স জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (ডিজ্যাব) প্রতিনিধিদের সঙ্গে পেশাগত দক্ষতা বৃদ্ধি ও ডিফেন্স মিডিয়া সংক্রান্ত অন্যান্য বিষয়ে মতবিনিময় করে। এসময় আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবু হায়দার মোহাম্মদ রাসেলুজ্জামান আইএসপিআরের কার্যক্রম, সশস্ত্র বাহিনীর সঙ্গে মিডিয়া সমন্বয় ও অন্যান্য বিষয়ে বাস্তবতার নিরিখে তার বক্তব্য তুলে ধরেন।

এছাড়া, বিভিন্ন টেলিভিশন ও প্রিন্ট মিডিয়া থেকে আসা ডিফেন্স জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (ডিজ্যাব) সদস্যরা আইএসপিআরের সঙ্গে তাদের কাজের অভিজ্ঞতা তুলে ধরেন। এসময় উপস্থিত মিডিয়া প্রতিনিধিরা ভবিষ্যতে এডিএফ প্রতিনিধি দলের সঙ্গে প্রশিক্ষণ ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে অভিজ্ঞতা শেয়ারিংসহ মিডিয়া সংক্রান্ত কার্যক্রমের বিষয়ে তাদের জানান।

এর আগে, রোববার (২৭ সেপ্টেম্বর) এডিএফ প্রতিনিধিদল বাংলাদেশ সফরে আসেন। আগামী ১ অক্টোবর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন তারা।

এমএসি/কেএ