কর কর্মকর্তা খন্দকার জামাল হাসান (বায়ে) ও মো. রমজান আলী

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ দিনের ব্যবধানে জাতীয় রাজস্ব বোর্ডের আয়কর বিভাগের দুই কর্মকর্তা মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তারা হলেন, কর পরিদর্শক খন্দকার জামাল হাসান ও কর পরিদর্শক মো. রমজান আলী।  

শুক্রবার (৯ এপ্রিল) এনবিআরের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) সৈয়দ মু'মেন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এই দুই কর্মকর্তার মৃত্যু হয়। এর মধ্যে কর পরিদর্শক খন্দকার জামাল হাসান গত বুধবার এবং কর পরিদর্শক মো. রমজান আলী আজ (শুক্রবার) মারা গেছেন। তাদের মৃত্যুতে এনবিআর চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুনিম গভীর শোক প্রকাশ করেছেন।

এনবিআর সূত্রে জানা যায়, কর পরিদর্শক মো. রমজান আলী এক সপ্তাহ ধরে অসুস্থ ছিলেন। করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার (১ এপ্রিল) ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আজ (শুক্রবার) সকাল সাড়ে ৭টার দিকে তিনি মারা যান। তিনি কর অঞ্চল-১৫, ঢাকায় কর্মরত ছিলেন।

অন্যদিকে কর পরিদর্শক খন্দকার জামাল হাসান রোববার (৪ এপ্রিল) অফিস করেছেন। ওইদিন তার সর্দি, কাশি ও হালকা জ্বর ছিল। অসুস্থতা নিয়ে তিনি বাসায় যান। বুধবার তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। শারীরিক অবস্থার অবনতি হলে ওইদিনই জামাল হাসানকে আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি করানো হয়। রাত ৮টার দিকে তিনি মারা যান। পরদিন কুষ্টিয়ায় তাকে দাফন করা হয়। গত বছর কর পরিদর্শক হিসেবে পদোন্নতি পেয়েছিলেন এ কর্মকর্তা।

উল্লেখ্য, এ নিয়ে আয়কর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মোট ৯ জন মারা গেছেন।

আরএম/এসকেডি/জেএস