বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) লাইসেন্স ছাড়াই স্টোরেজ ওয়াটার হিটার (গিজার) বিক্রয় এবং বাজারজাত করছে নাজমা গিজার। বিষয়টি পণ্যের মান প্রণয়ন ও নিয়ন্ত্রণকারী সংস্থার নজরে এলে নাজমা গিজার বন্ধ করে দিয়েছে। লাইসেন্স না নেওয়া পর্যন্ত উৎপাদন, বাজারজাত ও বিক্রি করেতে পারবে না প্রতিষ্ঠানটি।

বুধবার (২৫ অক্টোবর) রাজধনীর মিরপুরের মাহবুব সেনিটারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় প্রতিষ্ঠানটির প্রতিনিধির মুচলেকা নিয়ে বিএসটিআই লাইসেন্স গ্রহণ না করা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট গিজার উৎপাদন বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়।

একই সঙ্গে ভ্রাম্যমাণ আদালত নাজমা গিজারকে ৩৫ হাজার টাকা জরিমারা করেন। এর মধ্যে লাইসেন্স ছাড়াই গিজার বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে ২৫ হাজার টাকা এবং পণ্য মোড়কজাতকরণ সনদ না নেওয়ার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন বিএসটিআইর ফিল্ড অফিসার খালেদ হোসেন ও পরীক্ষক মোশাররফ হোসেন। পরে বিএসটিআইর পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এসআই/এসএম