জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে ফোন পেয়ে হৃদরোগে আক্রান্ত স্টাফকে উদ্ধার করেছে মংলা কোস্টগার্ড। মংলা হারবারিয়া পয়েন্টে নোঙ্গরকৃত জাহাজ থেকে উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এতে মৃত্যুঝুঁকি থেকে রক্ষা পেয়েছেন তিনি। 

সোমবার (১২ এপ্রিল) জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার (১১ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৬টায় ৯৯৯ নম্বরে মংলা হারবারিয়া পয়েন্টে পশুর নদীতে নোঙ্গরকৃত এমভিএএসএ মিলি-১ জাহাজের মাস্টার মো. খায়রুল ইসলাম ফোন করে জানান, তার জাহাজের কুক হঠাৎ হার্ট এটাক করে অজ্ঞান হয়ে গেছেন। নোঙ্গরকৃত জাহাজ থেকে অসুস্থ রোগীকে উপকূলে নেওয়ার মতো ব্যবস্থা তাদের নেই। এ অবস্থায় তিনি জরুরি উদ্ধার সহায়তার জন্য অনুরোধ জানান।

৯৯৯ তাৎক্ষণিকভাবে মংলা নৌপুলিশ এবং মংলা কোস্টগার্ডের নিয়ন্ত্রণ কক্ষে বিষয়টি জানিয়ে জরুরি উদ্ধার সহায়তার জন্য অনুরোধ করে। সংবাদ পেয়ে মংলা কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল অবিলম্বে রওনা দেয়।

পরে মংলা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার ৯৯৯ নম্বরে কল করে জানান তারা উপকূল থেকে প্রায় এক কি.মি. দূরে অবস্থিত নোঙ্গরকৃত জাহাজ থেকে অসুস্থ কুক আব্দুস সামাদকে (৩২) উদ্ধার করে মংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানোর ব্যবস্থা করেছেন।

সোমবার (১২ এপ্রিল) সকালে ৯৯৯ থেকে জাহাজের মাস্টার মো. খায়রুল ইসলামকে ফোন করে রোগীর অবস্থা জানতে চাইলে তিনি রোগী শঙ্কামুক্ত বলে জানান।

এমএসি/এইচকে