টেক ট্রিপ লিমিটেড, ইউএস বাংলা গ্রুপের একটি গর্বিত উদ্যোগ। প্রাকৃতিক সৌন্দর্যের অন্যতম গন্তব্য মালদ্বীপে একটি স্মারক উদ্বোধনী ইভেন্টের মাধ্যমে যাত্রা শুরু করেছে প্রতিষ্ঠানটি। 

সম্প্রতি মালদ্বীপের ‘দ্য স্ট্যান্ডার্ড, হুরুহভালি’ রিসোর্টে অনুষ্ঠিত একটি ইভেন্টের মাধ্যমে যাত্রা শুরু করে টেক ট্রিপ লিমিটেড। এতে অংশ নেন বিভিন্ন এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার, সেলস ম্যানেজার ও প্রতিনিধিসহ শিল্প বিশেষজ্ঞরা।

টেক ট্রিপের লক্ষ্য বাংলাদেশের ক্রমবর্ধমান সমৃদ্ধিশীল ভ্রমণ বাণিজ্যের চাহিদা মেটানো, যা বছরে প্রায় ১০ শতাংশ হারে প্রসারিত হচ্ছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের সহযোগিতায় প্রতিষ্ঠানটি তার বিটুবি এজেন্টদের ভ্রমণ শিল্পের সময়োপযোগী শীর্ষস্থানীয় কমিশন কাঠামো, গ্রুপ টিকিটিং সুবিধা, হলিডে প্যাকেজ সহায়তা এবং বিভিন্ন এয়ারলাইন্স থেকে বিশেষ ভাড়ার আকারে অতুলনীয় সহায়তা দেওয়ার পরিকল্পনা করছে।

গ্যালিলিও বাংলাদেশ লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর দারাজ মাহমুদের নেতৃত্বে টেক ট্রিপ টিম এ ইন্ডাস্ট্রির অভিজ্ঞদের সমন্বয়ে গঠিত। এর সঙ্গে মাহদী কবির ও বাংলাদেশে ইন্ডিগোর সাবেক হেড অব সেলস নুরুদ্দিন শরীফসহ ট্রাভেল ইন্ডাস্ট্রির অনেকেই অন্তর্ভুক্ত রয়েছেন। 

সম্প্রতি টেক ট্রিপের ভবিষ্যৎ ভাবনা নিয়ে দারাজ মাহমুদ মন্তব্য করেন, এখন পর্যন্ত ভ্রমণ শিল্পের একটি ছোট অংশ অনলাইন ট্রাভেল এজেন্সি দ্বারা ট্যাপ করা হয়েছে, যা সম্প্রসারণের জন্য কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিভঙ্গির সাথেও এটি সংগতিপূর্ণ। বর্তমানে ডিজিটাল বাংলাদেশ ও ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ গঠনে নতুন নতুন উদ্যোক্তা এই শিল্পকে এগিয়ে নিতে নতুন নতুন উদ্যোগ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় টেক ট্রিপ গঠন করা হয়েছে। 

তিনি বলেন, এর মাধ্যমে ভ্রমণ শিল্পের ভবিষ্যতকে আরও বেশি পর্যটক ও জনবান্ধব করে তোলা সম্ভব হবে। ফলে এই শিল্পের প্রবৃদ্ধি বহুগুণ বৃদ্ধি পাবে। টেক ট্রিপ লিমিটেড এই শিল্পের ক্রমবর্ধমান চাহিদা পূরণে প্রযুক্তিগত দক্ষতার মাধ্যমে পর্যটন ও কর্মসংস্থানের বাজারকে সুরক্ষিত করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

কেএ